Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

ফটোগ্যালারি

বাংলাদেশ কৃষি ব্যাংকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন বাংলাদেশের ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ নাসিরুজ্জামান এবং ব্যবস্থাপনা পরিচালক মোঃ শওকত আলী খান জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বীর শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। ব্যাংকের পক্ষ হতে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতেও পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এছাড়া ব্যাংকের প্রধান কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন, মুজিব কর্নারে শ্রদ্ধার্ঘ্য নিবেদনের মাধ্যমে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক চানু গোপাল ঘোষ, খান ইকবাল হোসেন ও সালমা বানু, সকল মহাব্যবস্থাপক, উপমহাব্যবস্থাপকগণ ও সিবিএ সহ সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৪-০৩-২৭)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয় প্রাঙ্গনে সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, দোয়া ও বিশেষ মোনাজাত এবং বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। (২০২৪-০৩-১৮)
বাংলাদেশ কৃষি ব্যাংক ঢাকা মুখ্য অঞ্চল আয়োজিত ব্যাংকার-কাস্টমার সম্পর্ক ও গ্রাহক সেবা উন্নয়ন শীর্ষক এক মতবিনিময় সভা ব্যাংকের নবাবগঞ্জ শাখা প্রাঙ্গনে (২০২৪-০২-২৯)
বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক ও চেয়ারম্যান হিসেবে ২য় মেয়াদে যোগদান করায় জনাব মোঃ নাসিরুজ্জামান-কে ব্যবস্থাপনা কর্তৃপক্ষের পক্ষ হতে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ, জনাব খান ইকবাল হোসেন ও জনাব সালমা বানুসহ প্রধান কার্যালয়ের সকল মহাব্যবস্থাপক এবং উপমহাব্যবস্থাপক উপস্থিত ছিলেন। (২০২৪-০১-০৮)
মহান বিজয় দিবস-২০২৩ উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংকের পক্ষে উপব্যবস্থাপনা পরিচালক চানু গোপাল ঘোষসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় ঢাকা বিভাগের মহাব্যবস্থাপক জনাব আশরাফুজ্জামান খান, উপমহাব্যবস্থাপগণ, সিবিএসহ সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-১২-১৭)
মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংকের মুজিব কর্নারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। (২০২৩-১২-১৭)
মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সময় বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন ও মোনাজাত করেন ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, কর্মকর্তা-কর্মচারীগণ, সিবিএ ও অন্যান্য সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-১২-১৭)
মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খানের ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন। (২০২৩-১২-১৭)
“মহান বিজয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক আলোচনা সভা” বাংলাদেশ কৃষি ব্যাংক এর বোর্ড রুমে অদ্য ০৪ ডিসেম্বর, ২০২৩ তারিখে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। সভায় উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ, জনাব খান ইকবাল হোসেন, জনাব সালমা বানু, প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক ও উপমহাব্যবস্থাপগণ, সিবিএ নেতৃবৃন্দসহ ব্যাংকের সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-১২-০৪)
বৈদেশিক রেমিট্যান্স আহরনে কাঙ্খিত গ্রাহক সেবা নিশ্চিত করে প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক ও নগদ লিমিটেড এর মধ্যে সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর অনুষ্ঠান ০৬ নভেম্বর, ২০২৩ তারিখে ব্যাংকের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। চুক্তির ফলে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রেরিত রেমিট্যান্স বাংলাদেশ কৃষি ব্যাংক এর মাধ্যমে প্রবাসীদের নিকট আত্মীয় এবং গ্রাহকের নগদ একাউন্টে তাৎক্ষণিকভাবে পৌছে দেয়া সম্ভব হবে। অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি ব্যাংক পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান উপস্থিত ছিলেন। সমঝোতা স্মারকে বাংলাদেশ কৃষি ব্যাংকের পক্ষে স্বাক্ষর করেন আন্তর্জাতিক বাণিজ্য বিভাগের উপমহাব্যবস্থাপক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান এবং নগদ লিমিটেড এর পক্ষে এক্সিকিউটিভ ডাইরেক্টর জনাব মারুফুল ইসলাম ঝলক। এসময় উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ, জনাব খান ইকবাল হোসেন, জনাব সালমা বানু, প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক ও উপমহাব্যবস্থাপগণসহ নগদ লিমিটেড এর অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। (২০২৩-১১-০৭)
Valediction ceremony of Foundation Training Course for Senior Officers', Officers' and Officers' (Cash) batch No. 33 & 34/2023-24 of BKB was held on 04.11.2023. The Honorable Managing Director of Bangladesh Krishi Bank Mr. Md. Shawkat Ali Khan was present on the ceremony. (২০২৩-১১-০৫)
ফরেন রেমিট্যান্স ব্যবসায় প্রত্যাশিত গ্রাহক সেবা নিশ্চিত করে প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক ও বিকাশ লিমিটেড মধ্যে সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষর অনুষ্ঠান ১৯ অক্টোবর, ২০২৩ তারিখে ব্যাংকের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। চুক্তির ফলে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রেরিত রেমিট্যান্স বাংলাদেশ কৃষি ব্যাংক এর মাধ্যমে দেশে অবস্থানরত গ্রাহকের বিকাশ একাউন্টে তাৎক্ষনিকভাবে বিতরণ করা সম্ভব হবে। অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি ব্যাংক পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান উপস্থিত ছিলেন। সমঝোতা স্মারকে বাংলাদেশ কৃষি ব্যাংকের পক্ষে স্বাক্ষর করেন আন্তর্জাতিক বানিজ্য বিভাগের উপমহাব্যবস্থাপক মোঃ মোস্তাফিজুর রহমান এবং বিকাশ লিমিটেড এর পক্ষে চীফ কমার্শিয়াল অফিসার জনাব আলী আহাম্মেদ। এসময় উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ, জনাব খান ইকবাল হোসেন, জনাব সালমা বানু, প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক ও উপমহাব্যবস্থাপকগণসহ বিকাশ লিমিটেড এর অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। (২০২৩-১০-১৯)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান ব্যাংকের মুজিব কর্নারে পুষ্পস্তবক অর্পণ করেন। দিবসটি উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয়ে বিশেষ দোয়া ও মোনাজাত এবং কেক কাটা হয়। এসময় উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ, জনাব খান ইকবাল হোসেন, জনাব সালমা বানু, প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক ও উপমহাব্যবস্থাপকগণ এবং সিবিএসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-১০-১৮)
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও বিকাশের জন্য মাইক্রো এবং ক্ষুদ্র ও মাঝারী শিল্পোদ্যোগ (MSME) খাতকে উৎসাহিত করার লক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক ও প্রাণ ডেইরী লিঃ এর মধ্যে ১০.০০ (দশ) কোটি টাকা সাপ্লাই চেইন এগ্রিমেন্ট স্বাক্ষর অনুষ্ঠান ০৫ অক্টোবর, ২০২৩ তারিখে ব্যাংকের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। এই এগ্রিমেন্ট এর মাধ্যমে বাংলাদেশ কৃষি ব্যাংকের ইতিহাসে সর্বপ্রথম ডিজিটাল পদ্ধতিতে বিনিয়োগের নতুন দ্বার উম্মোচিত হলো। বাংলাদেশ কৃষি ব্যাংক এর পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান এর উপস্থিতিতে বাংলাদেশ কৃষি ব্যাংক স্থানীয় মুখ্য কার্যালয়ের মহাব্যবস্থাপক (দায়িত্বে) জনাব মোহাম্মদ মাইনুল ইসলাম খান এবং প্রাণ ডেইরী লিঃ এর পরিচালক (অর্থ) জনাব উজমা চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এগ্রিমেন্ট এ স্বাক্ষর করেন। এসময় উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ ও জনাব সালমা বানুসহ প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক ও উপমহাব্যবস্থাপকগণ উপস্থিত ছিলেন। (২০২৩-১০-০৮)
০৭ অক্টোবর, ২০২৩ তারিখে বাংলাদেশ কৃষি ব্যাংক ঢাকা বিভাগ (ঢাকা, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ ও কর্পোরেট শাখাসমূহ) -এর “২০২২-২০২৩ অর্থ বছরের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা সমূহের অর্জন পর্যালোচনা ও ২০২৩-২০২৪ অর্থ বছরের লক্ষ্যমাত্রা সমূহ অর্জনে করণীয়” শীর্ষক পর্যালোচনা সভা বাংলাদেশ কৃষি ব্যাংক স্টাফ কলেজ অডিটোরিয়াম, ঢাকায় অনুষ্ঠিত হয়। সভার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান। সভার বিশেষ অতিথি হিসেবে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। তিনি ২০২৩-২০২৪ অর্থবছরের সকল ব্যবসায়িক লক্ষ্যমাত্রার বিপরীতে অর্জনসমূহ বিশদ পর্যালোচনা করেন এবং ঋণ বিতরণ, আদায় ও আমানত সংগ্রহের উপর বিশেষ গুরুত্বারোপ করে সকল লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন নিশ্চিত করে প্রতিটি শাখাকে লাভজনক শাখায় উন্নীতকরণের জন্য নির্দেশনা প্রদান করেন। ঢাকা বিভাগের মহাব্যবস্থাপক জনাব আশরাফুজ্জামান খান এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ, জনাব খান ইকবাল হোসেন ও জনাব সালমা বানু এবং মহাব্যবস্থাপকগণসহ বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা, আঞ্চলিক/মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক ও শাখা ব্যবস্থাপকগণ। (২০২৩-১০-০৮)
৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখ বাংলাদেশ কৃষি ব্যাংক ঢাকা বিভাগ (গাজীপুর, নরসিংদী, টাঙ্গাইল (উঃ ও দঃ)) -এর “২০২২-২০২৩ অর্থ বছরের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা সমূহের অর্জন পর্যালোচনা ও ২০২৩-২০২৪ অর্থ বছরের লক্ষ্যমাত্রা সমূহ অর্জনে করণীয়” শীর্ষক পর্যালোচনা সভা বাংলাদেশ কৃষি ব্যাংক স্টাফ কলেজ অডিটোরিয়াম, ঢাকায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান। সভার বিশেষ অতিথি ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান ২০২৩-২০২৪ অর্থবছরের সকল ব্যবসায়িক লক্ষ্যমাত্রার বিপরীতে অর্জনসমূহ বিশদ পর্যালোচনা করেন এবং ঋণ বিতরণ, আদায় ও আমানত সংগ্রহের উপর বিশেষ গুরুত্বারোপ করে সকল লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন নিশ্চিত করে প্রতিটি শাখাকে লাভজনক শাখায় উন্নীতকরণের জন্য নির্দেশনা প্রদান করেন। এ সময় ঢাকা বিভাগের মহাব্যবস্থাপক জনাব আশরাফুজ্জামান খান এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ, জনাব খান ইকবাল হোসেন ও জনাব সালমা বানু এবং মহাব্যবস্থাপকগণসহ বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা, আঞ্চলিক/মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক ও সকল শাখা ব্যবস্থাপকগণ। (২০২৩-১০-০১)
Inaugural ceremony of foundation training course for Senior Officers', Officers' and Officers' (Cash) batch No. 33 & 34/2023-2024 of Bangladesh Krishi Bank held on 30.10.2023 at BKB Staff College Auditorium. The Honorable Chairman of Bangladesh Krishi Bank Mr. Md. Nasiruzzaman inaugurated the ceremony. (২০২৩-১০-০১)
২৩ সেপ্টেম্বর, ২০২৩ তারিখ "বাংলাদেশ কৃষি ব্যাংক খুলনা বিভাগ-এর ২০২২-২০২৩ অর্থবছরের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা সমূহের অর্জন পর্যালোচনা ও ২০২৩-২০২৪ অর্থবছরের লক্ষ্যমাত্রা সমূহ অর্জনে করণীয়” শীর্ষক পর্যালোচনা সভা জেলা শিল্পকলা একাডেমি, খুলনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান। সভার বিশেষ অতিথি ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান ২০২৩-২০২৪ অর্থবছরের সকল ব্যবসায়িক লক্ষ্যমাত্রার বিপরীতে অর্জনসমূহ বিশদ পর্যালোচনা করেন এবং ঋণ বিতরণ, আদায় ও আমানত সংগ্রহের উপর বিশেষ গুরুত্বারোপ করে সকল লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন নিশ্চিত করে প্রতিটি শাখাকে লাভজনক শাখায় উন্নীতকরণের জন্য নির্দেশনা প্রদান করেন। এ সময় খুলনা বিভাগের মহাব্যবস্থাপক (দায়িত্বে) জনাব মুহাম্মদ মাজহারুল ইসলাম এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ, মহাব্যবস্থাপক (পরিকল্পনা ও পরিচালন) জনাব মোহাঃ খালেদুজ্জামান, বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা, আঞ্চলিক/মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক ও সকল শাখা ব্যবস্থাপক। (২০২৩-০৯-২৬)
২৬ আগষ্ট, ২০২৩ তারিখে বাংলাদেশ কৃষি ব্যাংক এর মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি মুজিবনগর স্মৃতি কমপ্লেক্স পরিদর্শনকালে কমপ্লেক্স প্রাঙ্গণে একটি বৃক্ষরোপণ করেন। এ সময় মহাব্যবস্থাপক (পরিকল্পনা ও পরিচালন) জনাব মোহাঃ খালেদুজ্জামান, কুষ্টিয়া বিভাগের মহাব্যবস্থাপক (দায়িত্বে) জনাব মোঃ খোরশেদ আলমসহ কুষ্টিয়া বিভাগীয় সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন। (২০২৩-০৮-২৭)
২৬ আগষ্ট, ২০২৩ তারিখ "বাংলাদেশ কৃষি ব্যাংক কুষ্টিয়া বিভাগ-এর ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জন ও করণীয়” শীর্ষক পর্যালোচনা সভা মুজিবনগর কমপ্লেক্স, মুজিবনগর, মেহেরপুর এ অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান, তিনি ২০২৩-২০২৪ অর্থবছরের সকল ব্যবসায়িক লক্ষ্যমাত্রার বিপরীতে অর্জনসমূহ বিশদ পর্যালোচনা করেন এবং ঋণ বিতরণ, আদায় ও আমানত সংগ্রহের উপর বিশেষ গুরুত্বারোপ করে সকল লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন নিশ্চিত করে প্রতিটি শাখাকে লাভজনক শাখায় উন্নীতকরণের জন্য নির্দেশনা প্রদান করেন। এ সময় কুষ্টিয়া বিভাগের মহাব্যবস্থাপক (দায়িত্বে) জনাব মোঃ খোরশেদ আলম এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিশেষ অতিথি মহাব্যবস্থাপক (পরিকল্পনা ও পরিচালন) জনাব মোহাঃ খালেদুজ্জামান, বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা, আঞ্চলিক/মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক ও সকল শাখা ব্যবস্থাপক (২০২৩-০৮-২৭)
২৫ আগষ্ট, ২০২৩ তারিখ "বাংলাদেশ কৃষি ব্যাংক ফরিদপুর বিভাগ-এর ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জন ও ব্যবসা সম্প্রসারণ” শীর্ষক পর্যালোচনা সভা উপজেলা পরিষদ অডিটোরিয়াম, ফরিদপুর এ অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান। সভার বিশেষ অতিথি ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান ২০২৩-২০২৪ অর্থবছরের সকল ব্যবসায়িক লক্ষ্যমাত্রার বিপরীতে অর্জনসমূহ বিশদ পর্যালোচনা করেন এবং ঋণ বিতরণ, আদায় ও আমানত সংগ্রহের উপর বিশেষ গুরুত্বারোপ করে সকল লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন নিশ্চিত করে প্রতিটি শাখাকে লাভজনক শাখায় উন্নীতকরণের জন্য নির্দেশনা প্রদান করেন। এ সময় ফরিদপুর বিভাগের মহাব্যবস্থাপক (দায়িত্বে) জনাব প্রবীর কুমার দাস এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন মহাব্যবস্থাপক (পরিকল্পনা ও পরিচালন) জনাব মোহাঃ খালেদুজ্জামান, বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা, আঞ্চলিক/মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক ও সকল শাখা ব্যবস্থাপক। (২০২৩-০৮-২৭)
২৩ আগস্ট, ২০২৩ তারিখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের স্টাফ কলেজ প্রাঙ্গনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের মাস ব্যাপী কর্মসূচির আওতায় বৃক্ষরোপণ করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়াম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। এ সময় ব্যাংকের উর্ধতন নির্বাহীসহ সিবিএ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-০৮-২৪)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকে ২৩ আগস্ট, ২০২৩ তারিখে ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২৩’ শীর্ষক আলোচনা সভা বিকেবি স্টাফ কলেজ মিলনায়তন, মিরপুর, ঢাকায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান সভাপতির বক্তব্যে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতার সংগ্রামী জীবনের উপর আলোকপাত করেন। সভায় আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক জনাব মৃত্যুঞ্জয় সাহা, উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ, জনাব খান ইকবাল হোসেন, মহাব্যবস্থাপক (প্রশাসন) জনাব মোঃ জয়নাল আবেদীন, সিবিএ সভাপতি জনাব মোঃ মমিনুল হকসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক জনাব সালমা বানু এবং মহাব্যবস্থাপকগণসহ অন্যান্য ঊর্ধ্বতন নির্বাহীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৮-২৪)
অদ্য ১৬ আগস্ট, ২০২৩ জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের পক্ষ থেকে এতিম খানায় খাদ্য বিতরণ করা হয়। (২০২৩-০৮-১৭)
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয়ে বিশেষ কোরআন খতম, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। (২০২৩-০৮-১৬)
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়াম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খানের নেতৃত্বে ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ ও জনাব সালমা বানু, মহাব্যবস্থাপকগণ এবং ব্যাংকের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীসহ সিবিএ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-০৮-১৬)
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়াম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক-১ জনাব চানু গোপাল ঘোষ, উপব্যবস্থাপনা পরিচালক-৩ জনাব সালমা বানু, মহাব্যবস্থাপকগণ এবং ব্যাংকের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীসহ সিবিএ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-০৮-১৬)
১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয়, মুজিব কর্ণার এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়াম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক-১ জনাব চানু গোপাল ঘোষ, উপব্যবস্থাপনা পরিচালক-৩ জনাব সালমা বানু, মহাব্যবস্থাপকগণ এবং ব্যাংকের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীসহ সিবিএ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-০৮-১৬)
০৮ আগস্ট, ২০২৩ তারিখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে ভার্চুয়াল আলোচনা সভা ও স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং সভাপতি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। উক্ত অনুষ্ঠানে উপব্যবস্থাপনা পরিচালক-৩ জনাব সালমা বানু, মহাব্যবস্থাপকগণ, সিবিএ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এ সময় মাঠ পর্যায়ের সকল মহাব্যবস্থাপক, মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক, আঞ্চলিক ব্যবস্থাপক, আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তাসহ শাখা ব্যবস্থাপকগণ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন। (২০২৩-০৮-০৯)
০৬ আগস্ট, ২০২৩ তারিখে বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স রুমে ২০২৩-২০২৪ অর্থবছরের কৃষি ও পল্লী ঋণ নীতিমালা ও কর্মসূচি ঘোষণা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বাংলাদেশ কৃষি ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান উপস্থিত ছিলেন। (২০২৩-০৮-০৭)
অদ্য ০৫ আগস্ট, ২০২৩ তারিখে শহীদ ক্যাপ্টেন শেখ কামাল-এঁর ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান মহোদয়ের উপস্থিতিতে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক-১ জনাব চানু গোপাল ঘোষ, মহাব্যবস্থাপক মোহাঃ খালেদুজ্জামান (পরিকল্পনা ও পরিচালন মহাবিভাগ), উপমহাব্যবস্থাপকগণসহ সিবিএ ও সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-০৮-০৬)
অদ্য ০৫ আগস্ট, ২০২৩ তারিখে বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল-এঁর ৭৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ঢাকার আবাহনী মাঠে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক-১ জনাব চানু গোপাল ঘোষ, মহাব্যবস্থাপক জনাব মোহাঃ খালেদুজ্জামান (পরিকল্পনা ও পরিচালন), উপমহাব্যবস্থাপকগণসহ সিবিএ ও সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-০৮-০৬)
অদ্য ০১.০৮.২০২৩ তারিখে বাংলাদেশ কৃষি ব্যাংকের মুজিব কর্নার এ শোকাবহ আগস্ট মাস উপলক্ষ্যে কালো ব্যাচ ধারণ অনুষ্ঠানের উদ্বোধন করেন ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক-১ জনাব চানু গোপাল ঘোষ এবং অত্র ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীগনসহ ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের উপমহাব্যবস্থাপকগণ ও সিবিএ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-০৮-০১)
বাংলাদেশ কৃষি ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান এঁর উপস্থিতিতে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে ৬ দিন ব্যাপী রেমিট্যান্স উৎসব এর ২য় দিনের ড্র অদ্য ২০ জুন, ২০২৩ তারিখে ব্যাংকের বোর্ড রুমে অনুষ্ঠিত হয়। বিশ্বের যে কোন দেশ থেকে প্রেরিত রেমিট্যান্স বাংলাদেশ কৃষি ব্যাংকের যে কোন শাখা হতে ১৮ জুন থেকে ২৫ জুন, ২০২৩ তারিখের মধ্যে রেমিট্যান্স গ্রহণ করলেই প্রতিদিন ড্র এর মাধ্যমে থাকছে লক্ষ টাকার পুরস্কার। (২০২৩-০৬-২১)
পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে ১৮ হতে ২৫ জুন, ২০২৩ পর্যন্ত ৬ দিনব্যাপী রেমিট্যান্স সেবা উৎসব এবং কোরবানীর পশুর হাটে বাংলাদেশ কৃষি ব্যাংকের বুথ স্থাপন করে অনলাইন ব্যাংকিং, জাল টাকা শনাক্তকরণ ও মেশিনের মাধ্যমে টাকা গণনার সুবিধা প্রদান বিষয়ক অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান ও মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। (২০২৩-০৬-১৯)
অদ্য ৪ জুন, ২০২৩ তারিখে বাংলাদেশ কৃষি ব্যাংকের প্রধান কার্যালয়ের ৫ম তলায় লাইব্রেরি’র শুভ উদ্বোধন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান ও মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান। (২০২৩-০৬-০৪)
জনাব মোঃ শওকত আলী খান বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করায় ব্যাংকের পরিচালনা পর্ষদের পক্ষ থেকে ৮৩৩ তম পর্ষদ সভায় ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান। এসময় পরিচালনা পর্ষদের মাননীয় পরিচালকবৃন্দ, উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৫-২২)
মধুমেলা কর্মসূচি সফল করার লক্ষ্যে এবং ২০২২-২০২৩ অর্থবছরের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা শতভাগ অর্জন করার জন্য মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান এঁর সভাপতিত্বে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে অদ্য ২১ মে, ২০২৩ তারিখে বাংলাদেশ কৃষি ব্যাংকের বোর্ড রুমে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। (২০২৩-০৫-২১)
জনাব মোঃ শওকত আলী খান বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করায় ব্যাংকের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন (২০২৩-০৫-১১)
বাংলাদেশ কৃষি ব্যাংক এর সদ্য যোগদানকৃত ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শওকত আলী খান প্রধান কার্যালয়ের মুজিব কর্নারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন করেন। (২০২৩-০৫-১১)
ফরেন রেমিট্যান্স ব্যবসায় প্রত্যাশিত গ্রাহক সেবা নিশ্চিত করে প্রবৃদ্ধি অর্জনের জন্য বাংলাদেশ কৃষি ব্যাংকে ওয়েস্টার্ন ইউনিয়ন মানি ট্রান্সফার কোম্পানি এর API পেমেন্ট সেবা উদ্বোধনী অনুষ্ঠান বাংলাদেশ কৃষি ব্যাংক, প্রধান কার্যালয়ে ০৮ মে, ২০২৩ তারিখে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ নাসিরুজ্জামান ও ওয়েস্টার্ন ইউনিয়ন মানি ট্রান্সফার কোম্পানির সাউথ এশিয়ার সিনিয়র কান্ট্রি ম্যানেজার রমানাথান এস এস উপস্থিত ছিলেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) চানু গোপাল ঘোষ এর সভাপতিত্বে উপব্যবস্থাপনা পরিচালক খান ইকবাল হোসেন, মহাব্যবস্থাপক (প্রশাসন) মোঃ জয়নাল আবেদীন, মহাব্যবস্থাপক, পরিকল্পনা ও পরিচালন মহাবিভাগ মোহাঃ খালেদুজ্জামান, ফরেন রেমিট্যান্স ম্যানেজমেন্ট বিভাগের উপমহাব্যবস্থাপক মোঃ মোস্তাফিজুর রহমান এবং ওয়েস্টার্ন ইউনিয়ন মানি ট্রান্সফার কোম্পানির সাউথ এশিয়ার রিজিওনাল অপারেশন্্স ম্যানেজার শিহাব হাসান, কান্ট্রি লিডার মোঃ তৌহিদুর রহমান সহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। এই সেবার আওতায় বহির্বিশ্ব থেকে ওয়েস্টার্ন ইউনিয়ন মানি ট্রান্সফার কোম্পানির মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের প্রেরীত রেমিট্যান্সের টাকা বাংলাদেশ কৃষি ব্যাংকের ১,০৩৮ টি শাখা হতে অতিসহজে উত্তোলন করা যাবে। (২০২৩-০৫-০৯)
বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার জনতা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও পদে নিয়োগপ্রাপ্ত হওয়ায় বাংলাদেশ কৃষি ব্যাংকের পক্ষ হতে বিদায় সংবর্ধনা ও ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন। (২০২৩-০৫-০৩)
বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার জনতা ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও পদে নিয়োগপ্রাপ্ত হওয়ায় বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের পক্ষ হতে বিদায় সংবর্ধনা ও ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন। (২০২৩-০৫-০২)
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয়ের মুজিব কর্নারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার । এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, সকল সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-২৭)
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ধানমন্ডি-৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক জনাব খান ইকবাল হোসেন, মহাব্যবস্থাপক (প্রশাসন) জনাব মোঃ জয়নাল আবেদীন এবং ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীগণসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-২৭)
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে সূর্যোদয়ের সময় বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন শেষে মোনাজাত করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-২৭)
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উপলক্ষ্যে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন“ শীর্ষক আলোচনা সভা অদ্য ২৭.০৩.২০২৩ তারিখে বাংলাদেশ কৃষি ব্যাংক এর মিলনায়তনে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের মাননীয় পরিচালক জনাব মৃত্যুঞ্জয় সাহা। মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপব্যবস্থাপনা পরিচালক জনাব খান ইকবাল হোসেন, উপমহাব্যস্থাপক জনাব মোহাম্মদ আজিজুর রহমান ফকির , সিবিএ সভাপতি জনাব মোঃ মমিনুল হকসহ ব্যাংকের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় প্রধান কার্যালয়ের নির্বাহীগণসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-২৭)
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে সূর্যোদয়ের সময় বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-২৭)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে সূর্যোদয়ের সময় বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয় প্রাঙ্গণে দোয়া ও মোনাজাত করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার । এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, সকল সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-১৯)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে সূর্যোদয়ের সময় বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার । এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, সকল সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-১৯)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয়ের বোর্ড রুমে কেক কেটে উদযাপন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার । এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, সকল সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-১৯)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয়ের মুজিব কর্ণারে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার । এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, সকল সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-১৯)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার এর নেতৃত্বে ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, সকল সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-১৯)
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ কৃষি ব্যাংকের প্রধান কার্যালয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার । এছাড়াও উপব্যবস্থাপনা পরিচালক জনাব চানু গোপাল ঘোষ, খান ইকবাল হোসেন, সালমা বানু ও মহাব্যবস্থাপক (প্রশাসন) জনাব মোঃ জয়নাল আবেদীনসহ ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-১৯)
বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বর আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উপলক্ষ্যে উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সকল নারী কর্মকর্তা কর্মচারীদের উপস্থিতিতে ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ড রুমে কেক কেটে উদযাপন করেন। (২০২৩-০৩-০৯)
ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয়ের মুজিব কর্নরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহীগণ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মকর্তা/কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২৩-০৩-০৭)
ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয়ের মুজিব কর্নারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। (২০২৩-০৩-০৭)
২০২১-২২ অর্থ বছরের স্থিতিপত্র স্বাক্ষর ও অনুমোদন। (২০২৩-০৩-০৬)
বাংলাদেশ কৃষি ব্যাংক ময়মনসিংহ বিভাগ, উত্তর ও দক্ষিণ মুখ্য অঞ্চলের দিনব্যাপী শাখা ব্যবস্থাপক সম্মেলন ও ব্যবসায়িক পর্যালোচনা সভা ২৫ ফেব্রুয়ারি, ২০২৩ । (২০২৩-০২-২৬)
২১শে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মো: নাসিরুজ্জামান এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব মো: আব্দুল জব্বার ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীগণসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীগণকে সঙ্গে নিয়ে প্রধান কার্যালয় মুজিব কর্নারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। (২০২৩-০২-২১)
২১শে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মো: নাসিরুজ্জামান এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব মো: আব্দুল জব্বার ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীগণসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীগণকে সঙ্গে নিয়ে প্রধান কার্যালয় প্রাঙ্গণে পতাকা অর্ধনমন করেন। (২০২৩-০২-২১)
আন্তর্জাতিক মাতৃভাষা ও জাতীয় শহিদ দিবস উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ নাসিরুজ্জামান এবং ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল জব্বার ২১ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখে কেন্দ্রীয় শহিদ মিনারে সকল ভাষা শহিদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন। এসময় উপব্যবস্থাপনা পরিচালক চানু গোপাল ঘোষ, খান ইকবাল হোসেন ও মহাব্যবস্থাপক (প্রশাসন) মোঃ জয়নাল আবেদীনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। (২০২৩-০২-২১)
২১শে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মো: নাসিরুজ্জামান এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব মো: আব্দুল জব্বার ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীগণসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীগণকে সঙ্গে নিয়ে প্রধান কার্যালয় প্রাঙ্গণে পতাকা অর্ধনমন শেষে মোনাজাত করেন। (২০২৩-০২-২১)
রপ্তানিমুখী শিল্পের বিকাশ ও প্রসারের চলমান ধারা অব্যাহত রাখার লক্ষ্যে গঠিত ১০ হাজার কোটি টাকার রপ্তানি সহায়ক প্রাক-অর্থায়ন তহবিলে অংশগ্রহণকারী ব্যাংকসমূহের নিকট চুক্তিপত্র হস্তান্তর অনুষ্ঠান ৩০ জানুয়ারি, ২০২৩ তারিখে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। (২০২৩-০১-৩১)
ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০২৩ এর উদ্বোধন ও রেমিটেন্স এওয়ার্ড প্রদান অনুষ্ঠান ২৩ জানুয়ারি, ২০২৩ তারিখ (২০২৩-০১-২৪)
Agreement signed between Bangladesh Krishi Bank and Bangladesh Bank (২০২৩-০১-১১)
Bangladesh Krishi Bank Held Business Review Meeting for the Year 2022-2023 (২০২৩-০১-১১)
বাংলাদেশ কৃষি ব্যাংকের মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার এর সভাপতিত্বে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্ম-পরিকল্পনা ২০২২-২০২৩ (অক্টোবর হতে ডিসেম্বর ২০২২) এর সূচকসমূহ সুষ্ঠুভাবে বাস্তবায়নের মাধ্যমে শতভাগ লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে কর্মপরিকল্পনা বাস্তবায়ন সংশ্লিষ্ট বিভাগসমূহের প্রধানগণের সমন্বয়ে অদ্য ২৭ ডিসেম্বর, ২০২২ তারিখে ব্যাংকের বোর্ড রুমে নৈতিকতা কমিটির সভা অনুষ্ঠিত হয়। (২০২২-১২-২৮)
মহান বিজয় দিবস ২০২২ উপলক্ষ্যে আলোচনা সভা। (২০২২-১২-২৬)
মহান বিজয় দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে সূর্যোদয়ের সময় বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন শেষে মোনাজাত করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২২-১২-১৬)
মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের পক্ষে উপব্যবস্থাপনা পরিচালক চানু গোপাল ঘোষ সহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় ব্যাংকের মহাব্যবস্থাপক (প্রশাসন) জনাব মোঃ জয়নাল আবেদীন, উপমহাব্যবস্থাপগণ, সিবিএ সহ সকল সংগঠনের নেতৃবৃন্দ ও ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২২-১২-১৬)
মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষ্যে বাংলাদেশ কৃষি ব্যাংকের পক্ষে উপব্যবস্থাপনা পরিচালক চানু গোপাল ঘোষ সহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় ব্যাংকের মহাব্যবস্থাপক (প্রশাসন) জনাব মোঃ জয়নাল আবেদীন, উপমহাব্যবস্থাপগণ, সিবিএ সহ সকল সংগঠনের নেতৃবৃন্দ ও ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২২-১২-১৬)
মহান বিজয় দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে সূর্যোদয়ের সময় বাংলাদেশ কৃষি ব্যাংক প্রধান কার্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নাসিরুজ্জামান এবং মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকগণসহ সংশ্লিষ্ট নির্বাহী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। (২০২২-১২-১৬)
১০ম জাতীয় এসএমই পণ্য মেলা-২০২২’ এর সমাপনী অনুষ্ঠান ০৩ ডিসেম্বর, ২০২২ তারিখে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, আগারগাঁও, ঢাকায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক (প্রশাসন) জনাব মোঃ জয়নাল আবেদীন অংশ গ্রহণ করেন। (২০২২-১২-০৪)
The Honorable Managing Director of Bangladesh Krishi Bank (BKB) Md. Abdul Jabber paid tribute with a floral bouquet at the shrine of the father of nation Bangabandhu Sheikh Mujibur Rahman & prayed for his departed soul and signed at book of condolences at Tungipara of Gopalgonj on December 03, 2022. (২০২২-১২-০৪)
অদ্য ০১/১২/২০২২ তারিখে বাংলাদেশ কৃষি ব্যাংক এর মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার প্রধান কার্যালয়ের সকল বিভাগীয় প্রধানগণের সাথে ব্যাংকের বোর্ডরুমে সৌজন্য সভায় বক্তব্য প্রদান। (২০২২-১২-০১)
বাংলাদেশ কৃষি ব্যাংকের নব যোগদানকৃত উপব্যবস্থাপনা পরিচালক জনাব খান ইকবাল হোসেন-কে বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদ এর পক্ষ থেকে ২৯.১১.২০২২ তারিখে অনুষ্ঠিত পর্ষদ সভায় ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন। (২০২২-১১-২৯)
বাংলাদেশ কৃষি ব্যাংকের নব যোগদানকৃত মাননীয় ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আব্দুল জব্বার মহোদয়কে বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদ এর পক্ষ থেকে ২৯.১১.২০২২ তারিখে অনুষ্ঠিত পর্ষদ সভায় ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন। (২০২২-১১-২৯)
The newly appointed Managing Director of Bangladesh Krishi Bank Md. Abdul Jabber paid homage to portrait of father of the nation Bangabandhu Shekh Mujibur Rahman at Dhanmondi 32 on 28.11.2022 (২০২২-১১-২৮)
The Chairman of the board of directors of BKB greeted the newly joined Managing Director Md. Abdul Jabber with a bouquet on 27.11.2022. (২০২২-১১-২৭)

COVID19 Movement Pass Online Police Clearance BD Police Help line Expatriate Cell Opinion or Complaint NIS Bangladesh Police Hot Line Number Right to Information PIMS Police Cyber Support for Women BPWN Annual Training Workshop Achievement & Success PHQ Invitation Card
Press Release Recruitment Information Procurement / Tender Notice Legal Instrument Innovation Corner Detective Magazine Bangladesh Football Club Diabetes-Covid19 Exam Results Accident Info Important Forms

Apps

icon icon icon icon icon icon